লালমাই সরকারি কলেজে মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের মৃত্যু বার্ষিকী পালিত

মাজহারুল ইসলাম বাপ্পি :

ঐতিহ্যবাহী লালমাই কলেজসহ কুমিল্লার বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও স্বাধীন বাংলাদেশের জাতীয় নির্বাচনের সংসদ সদস্য মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ২৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে রবিবার লালমাই সরকারি কলেজে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

লালমাই সরকারি কলেজ এর অধ্যক্ষ মৃনাল কান্তি গোস্বামী এর নেতৃত্বে মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের মুর‍্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেব শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা।

আলোচনা লালমাই সরকারি কলেজ এর অধ্যক্ষ মৃনাল কান্তি গোস্বামী এর সভাপতিত্বে দোয়া ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন সহকারি অধ্যাপক শাহ জাহান মজুমদার, জহর লাল দত্ত, আব্দুল করিম, প্রভাষক নাজমা আক্তার মনি, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক সোলায়মান চৌধুরী, প্রভাষক ফারুক আহমেদ,মাহবুবুর রহমান, আব্দুল জলিল, প্রদর্শক মজিবুর রহমান রব, ইনিস্ট্রাকটর জহিরুল হক,সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইকবাল হাসান তুহিনসহ শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তব্যে অধ্যক্ষ মৃনাল কান্তি গোস্বামী বলেন,মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদার সব সময় কুমিল্লার সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করেছেন। বিশেষ করে দক্ষিণ কুমিল্লার রাজনীতি ও শিক্ষার প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় তাঁর ভূমিকা ছিল অপরিসীম।

তাঁর এ অবদান কখনো ভুলার মত নয়। বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মাত্র ঊনপঞ্চাশ বছরের জীবনে শিক্ষা,সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে ব্যাপক সাড়া ফেলেছেন। ছাত্র জীবনে কৃতিত্বের সাথে নাম লিখালেন জাতীয় মেধা তালিকায় প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে পড়াশোনা শেষ করে শিক্ষকতার মহান পেশায় যোগদান করেন।

অবহেলিত দক্ষিণ কুমিল্লার জনপদে শিক্ষার আলো ছড়াতে গড়ে তুলেছেন অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান। মাটি ও মানুষের অর্থ-সামাজিক উন্নয়নে রাজনীতিতে মনোনিবেশ করলেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত অন্যের জীবন বিলীন করে দেয়। অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মানুষের মাঝে বেঁচে থাকবেন অনন্তকাল।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!